Seleder testosterone hormone baranor upay

Sharing is caring!

Seleder testosterone hormone baranor upay; পুরুষের টেস্টোস্টেরন হরমোনের ঘাটতি হলে পুরুষের শরীরের নানান রকম সমস্যা হতে পারে। বয়স ত্রিশ পেরোনোর পর পুরুষের শরীরে টেস্টোস্টেরন হরমোনের পরিমাণ কমতে শুরু করে। ফলে স্মৃতিশক্তি হ্রাসের পাশাপাশি কামবাসনা কমে যাওয়া, লিঙ্গোত্থানে সমস্যা, খারাপ মেজাজসহ মনোযোগের অভাব দেখা দেয়।

এটি প্রধান পুরুষ হরমোন যা শুক্রাশয়ের লিডিগ কোষ (Leydig Cell) থেকে উৎপন্ন হয়। পুরুষের জন্য টেস্টোস্টেরন প্রজনন অঙ্গ যেমন শুক্রাশয় (Testis) বর্ধনের পাশাপাশি গৌণ বৈশিষ্ট্য যেমন মাংসপেশি,শরীরের লোম বৃদ্ধি করে, তবে এই সমস্যা থেকে মুক্তি পেতে নিয়মিত কিছু খাবার; পুষ্টিবিষয়ক খাবার শরীরে টেস্টোস্টেরনের মাত্রা বাড়াতে সাহায্য করে। আর দীর্ঘ সময় ধরে শক্তি সরবরাহের উৎস হিসেবে কাজ করে, টেস্টোস্টেরন হরমোন নিঃসরণ বৃদ্ধির ক্ষেত্রে সাহায্য করে এমনই কিছু খাবারের নাম উল্লেখ করা হয়।

এখন আলোচনা করব কোন কোন খাবার খেলে “Seleder testosterone hormone baranor upay” মাশরুম, মাশরুম খেলে টেস্টোস্টেরন হরমোন বৃদ্ধি পায়, তাছাড়া ডিমের কুসুম, তারপর চর্বিজাতীয় মাছ, এই চর্বিজাতীয় মাছে রয়েছে চর্বিজাতীয় তেল চর্বি জাতীয় তেল টেস্টোস্টেরন বৃদ্ধি বাড়ানোর বিশেষ ভূমিকা পালন করে, টুনা মাছ, ঝিনুক, রসুন, গরুর মাংস, ঘন দুধ, বাদাম, বাঁধাকপি, মধু , খেজুর, কলা ,আঙ্গুর ফল, ডালিম, হরিণের মাংস, তরমুজ ,আনারস এবং লেবু,

এখানে অনেক খাবারই আপনারা খেয়ে থাকেন নিয়মিত, তবে তার পরেও আপনাদের যৌন সমস্যা রয়েছে ,শুধুমাত্র এই খাবারই আপনাদের টেস্টোস্টেরন বৃদ্ধি পাবে না, এই টেস্টোস্টেরন বাড়ানোর জন্য নিয়মিত ঘুম শারীরিক এক্সারসাইজ বিশেষ ভূমিকা পালন করে, তাছাড়া কিছু রোগ আছে যা শরীরে থাকলে এই টেস্টোস্টেরন বৃদ্ধি পায় না.

মনে রাখবেন শুধুমাত্র এইসব খাবার খেলেই যে টেস্টোস্টেরন বৃদ্ধি পাবে তাই না যেসব কাজ করলেন টেস্টোস্টেরন কমে যায় সে সব কাজ থেকে আপনাকে বিরত থাকতে হবে এবং এক্সারসাইজ পাশাপাশি ভালো ঘুমের খুবই দরকার এই টেস্টোস্টেরন বাড়ানোর জন্য.

Sharing is caring!

Leave a Reply